ইসলামী আন্দোলনের দুই প্রার্থীর একত্রে গণসংযোগ ও পথসভা

ইসতিয়াক আহমেদ ॥ চরমোনাই পীরের নেতৃত্বাধিন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনিত ভোলা-১ ও ভোলা- ২ আসনের প্রার্থী একত্রে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। শনিবার বিকালে বাংলাবাজার এবং সন্ধ্যার পর গুইংগার হাট এলাকায় তারা গণসংযোগ ও পথসভা করেন। এসব গণসংযোগ ও পথসভায় দলের বিভিন্ন স্তরের নেতা কর্মী ও সমর্থকরা তাদের প্রতীক হাতপাখা নিয়ে অংশ নিয়েছেন।
গুইংগারহাট পথসভায় ভোলা-১ সদর আসেনর প্রার্থী মাওলানা ইয়াছিন নবীপুরী বলেন, স্বাধীনতার পর থেকে গত ৪৭ বছর বিভিন্ন দল দেশ পরিচালনা করেছে। কিন্তু ইসলামী শাসন ব্যবস্থা তথা ন্যায় ভিত্তিক সমাজ ব্যবস্থা না থাকায় কোন দলই দেশে শান্তি প্রতিষ্ঠিত করতে পারেনি। তাই দেশে প্রকৃত শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থীদেরকে হাত পাখা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান তিনি।
এ সময় ভোলা-২ ( বোরহানউদ্দিন ও দৌলতখান ) আসনের প্রার্থী আলহাজ¦ মাওলানা ওবায়েদুর রহমান বলেন, ভোলায় প্রাপ্ত প্রকৃতিক গ্যাস উত্তোলন করতে ২০ বছর লেগেছে। গত ২০ বছরে মাত্র গুটি কয়েকটি পরিবারকে গ্যাস সংযোগ দেয়াসহ নামমাত্র বিদ্যুৎ উৎপাদনের কাজে লাগানো হয়েছে। এখন পর্যন্ত গ্যাস ভিত্তিক বড় কোন কলকারখানা গড়ে তোলা হয়নি। যুব সমাজের কর্মসংস্থানের জন্য কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। শিক্ষা ও স্বাস্থ্য খাতে কোন উন্নয়ন হয়নি। এখনো চিকিৎসার জন্য মানুষকে ভারত যেতে হয়। তিনি আরও বলেন, একটি পদ্মাসেতু আর কয়েকটি ফ্লাইওভার নির্মাণ করাই প্রকৃত উন্নয়ন নয়। প্রকৃত উন্নয়ন করতে হলে মাদক, সন্ত্রাস, ঘুস দুর্নীতি নির্মূল করতে হবে। যুব সমাজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়ন করতে হবে। ন্যায় ভিত্তিক সমাজ ব্যবস্থা কায়েম করতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশকে হাতপাখা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করলে দেশে প্রকৃত উন্নয়ন হবে। প্রকৃত শান্তি আসবে। এসব পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা জেলার সেক্রেটারি মাওলানা তরিকুল ইসলাম, সিনিয়র সহসভাপতি মাওলনা তাজউদ্দিন ফারুকী, সহসভাপতি মাওলানা মিজানুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের মাওলানা মো: মোরশেদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.