পদ্মা সেতু উদ্বোধন: ফেরার পথে ট্রলারডুবিতে চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ নেতা নিখোঁজ

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান শেষে ফেরার পথে ভোলার চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ নেতা আল আরাফি তামিম ট্রলারডুবিতে নিখোঁজ রয়েছেন।

 

এ ঘটনায় বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক শরিফুল ইসলাম, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগ ও চরফ্যাশন উপজেলার যুবলীগ নেতা আসাদুজ্জামান খান মামুন আহত হয়েছেন। আহতরা শ্রীনগর ষোলগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

 

জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধন ও মাদারীপুরের কাঁঠালবাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শেষে জাজিরা-মাওয়া হয়ে ঢাকায় যাওয়ার পথে পদ্মা নদীতে আকস্মিকভাবে তাদের ট্রলারটি উল্টে যায়।

 

আহত আসাদুজ্জামান খান মামুন মোবাইল ফোনে জানান, তারা সবাই চরফ্যাশন থেকে লঞ্চযোগে শনিবার পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে আসেন। প্রধানমন্ত্রীর জনসভা শেষে জরুরি প্রয়োজনে ঢাকায় যাওয়ার জন্য জাজিরা থেকে মাওয়ার উদ্দেশ্যে নদীপথে ট্রলারযোগে রওনা হন। নদীর মাঝপথে হঠাৎ উত্তাল ঢেউয়ে ট্রলারটি মুহূর্তের মধ্যে উল্টে যায়। তাৎক্ষণিক নদীতে টহলরত স্থানীয় নৌ-বাহিনীর সহায়তায় তিনজনকে নদী থেকে উদ্ধার করতে পারলেও সাঁতার না জানা ছাত্রলীগ নেতা তামিম নদীতে তলিয়ে যান। এরপর থেকে তিনি এখনো নিখোঁজ রয়েছেন।

 

নিখোঁজ তামিম চরফ্যাশন কলেজপাড়ার পৌর ৪নং ওয়ার্ডের আনসারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মজির উদ্দিনের একমাত্র ছেলে। তিনি চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক। তামিমের পরিবারে চলছে কান্নার রোল।

 

এদিকে এ খবর জানার পর দুপুর থেকেই মাদারীপুর কোস্টগার্ড পদ্মায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। সর্বশেষ রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ তামিমকে এখনো উদ্ধার করা যায়নি।

 

উল্লেখ্য, ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার বিকালে চরফ্যাশনের বেতুয়া ও ঘোষেরহাট লঞ্চঘাট থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শনিবার মাদারীপুরের কাঁঠালবাড়ি প্রধানমন্ত্রীর জনসভায় অংশগ্রহণ করেন। জনসভা শেষে ছাত্রলীগ নেতা তামিমসহ প্রায় ২০-২৫ জন ঢাকার উদ্দেশে রওনা হন।

 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.