“এমন প্রধানমন্ত্রী জীবনে আর পাবেন না”

গনতন্ত্রে জনগণের মতামতের প্রাধান্য দেয়া সরকারের বড় বিষয় । কিন্তু জনগণ কি চায়! সেই বিষয় টা তো পরিষ্কার করা উচিত। যেই জনগণের মতের মিল হইতেই কিলাকিলি লাগে সেই জনগণ একটি সুষ্ঠু সুন্দর বাস্তবিক মতামত কিভাবে পেশ করবে আমার জানা নেই।

জনগন তসবী জপার মতো করে বলে রাজনীতিবিদ রা চোর, খারাপ, দূর্নীতিগ্রস্থ,মাতাল। কিন্তু কোনো ভালো মানুষকে এই জনগণ জনপ্রতিনিধি বানায় না কেন?

বাংলাদেশে স্বাধীনতা পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত কোন দলের সরকার সবচেয়ে ভালো কাজ করেছে বলতে পারবেন? পারবেন না। কারণ খারাপ কাজ নিয়ে,খারাপ মানুষ নিয়ে, খারাপ ঘটনা নিয়ে, খারাপ চরিত্র নিয়েই আপনারা( জনগণ) মশগুল থাকেন।

ভালো কাজ, ভালো মানুষ, ভালো রাজনীতিবিদ কে কিভাবে প্রোমোট করতে হয়! কিভাবে সাপোর্ট দিতে হয়, কিভাবে এস্টাবলিশমেন্ট করতে হয় তা আপনাদের প্রাকটিসে নেই ।

আপনারা টাকার জন্য জ্ঞান বিক্রি করে দেন। টাকার জন্য শরীর বিক্রি করে দেন। টাকার জন্য মান সম্মান ইজ্জত বিক্রি করে দেন। টাকার জন্য ভোট বিক্রি করেন। টাকার জন্য ঈমান আমল ধর্ম আল্লাহ খোদা ভগবান ইশ্বর সব বিক্রি করে দেন। আপনারা চিনে গেছেন টাকা ।

টাকা আপনাদের রোগ সারাতে পারবে না। নিজেকে চিনুন।মানুষ চিনুন। সরকার কে বুঝুন। শুধু গলাকাটা মুরগীর মত লাফালেই সব ফয়সালা হয়ে যাবে না ।আপনি আপনার নিজের ঘর সামাল দিতেই তো হিমশিম খান। আর একটা দেশ চালাতে হিমশিম খাবে না! বিশ্ব অর্থনীতির মন্দাভাব সব সময় তো আর মন্দা থাকবে না। এ বিপদ কেটে যাবে। সরকারকে সহযোগিতা করুন।

আপনার ঘরের পাশের দূর্নীতিবাজ, অবৈধ সম্পদের মালিকের বিরুদ্ধে সোচ্চার হোন,সামাজিক জবাবদিহিতা জোরদার করুন। প্রয়োজনে পুলিশের সহযোগিতা নিন। সুদিন আসবেই, আসতে বাধ্য। আর যারা সরকার খ্যাদানোর পক্ষে হুলস্থুল কান্ড ঘটান। আপনি জনগণ,সরকার ও জনগণ।লাইনটা আবার পড়েন।
রাজনৈতিক সকল দলই মুদ্রার এপিঠ ওপিঠ। কোনো দলই আপনাকে মাথায় তুলে নাচাবে না। বিগত বছরগুলোর হিসাব নিকাশে বাংলাদেশে আওয়ামী লীগ ভালো দল হিসেবে সারির উপরের দিকেই থাকবে। একটু জ্ঞান থাকলেই বুঝবেন। এর জন্য বেশি পড়াশোনা করার দরকার পড়বে না।

নানা সমস্যা। হাজার সমস্যা। সমস্যার অন্ত নেই। তারপরও মন্দের ভালো বাংলাদেশ আওয়ামী লীগ । একজন সুপার হিউম্যান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিদীপ্ত বিচক্ষন নেতৃত্বে এ মাথামোটা জাতিকে বিশ্ব দরবারে উচু মাথা করার জন্য লড়ে যাচ্ছেন। উত্তেজিত না হয়ে ঠান্ডা মাথায় নেত্রীর জন্য দোয়া করবেন। এমন প্রধানমন্ত্রী আর জীবনে পাবেন না।

লেখকঃ-
এইচ,এম মামুন
যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ,বোরহানউদ্দিন উপজেলা শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.