কাশ্মীরে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত হয়েছেন। এ ঘটনায় দেশটির সেনাবাহিনীর মেজরসহ আরও দুইজন আহত হয়েছেন। রোববার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কাশ্মীরের কুলগাম জেলায় তারিগাম এলাকায় স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে আমান ঠাকুর নিহত হন। এরপর ভারতীয় নিরাপত্তাকর্মীরা এলাকাটি ঘিরে ফেলে অভিযানে নামেন।

প্রতিবেদনে বলা হয়, বিদ্রাহীরা নিরাপত্তাকর্মীদের ওডর নির্বিচারে গুলি চালায়।

সংবাদ সংস্থা এএনএ জানায়, হামলায় এক মেজরসহ সেনাবাহিনীর দুই নিরাপত্তাকর্মী গুরুতর আহত হয়েছে। তিন থেকে চারজনের একটি দল এ হামলা চালায়।

এ ঘটনার পর থেকে সিআরটিএফ, আরআর এবং জম্মু ও কাশ্মীরের পুলিশ ঘটনাস্থল ঘিরে অপারেশন শুরু করেছে।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়েছে। এ নিয়ে ভারত জুড়ে পাকিস্তানবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে পড়ে। এ হামলার পর থেকে কাশ্মীরিদের ওপর নির্যাতন বেড়ে চলছে।

পুলওয়ামার হামলার পর থেকে মোদি সরকার দেশটির সেনাবাহিনীকে বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব ধরনের ক্ষমতা প্রদান করা হয়।

১৯৪৭ সাল থেকে দেশ ভাগের পর থেকে কাশ্মীরের একাংশ ভারত সরকার ও অন্য অংশ পাকিস্তান সরকার নিয়ন্ত্রণ করে আসছে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে এ পর্যন্ত সংঘর্ষে অনেক হতাহতের ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.