ভারতে মস্তিষ্কে অস্ত্রপচারের সময় রোগীর কুরআন পাঠ

 ষ্টাফরিপোর্ট, ভোলা বার্তা ।।

অপারেশন করার সময় চিকিৎসকরা সাধারণত রোগীকে অচেতন অবস্থায় রাখেন। অনেক সময় অচেতন না করলেও অন্তত অপারেশনের জায়গা অবশ করে নেন। এ সময় রোগীর স্বজনরা দোয়া-দরুদ পড়েন। কিন্তু এবার ভারতের রাজস্থানে আজমিরের এক হাসপাতালে দেখা গেল অভূতপূর্ব ঘটনা। সেখানে অস্ত্রপ্রচার করার সময় এক রোগী নিজেই পবিত্র কুরআন তিলাওয়াত করছিলেন। তাও সাধারণ কোন অপারেশন নয়, তখন মস্তিষ্কে অস্ত্রপচার চলছিল তার। সম্প্রতি পোস্ট হওয়া এই ভিডিওটি সামাজিকে যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। খবর নিউজ এইট্টিন।
আজমিরের বেসরকারি এক হাসপাতালে মস্তিষ্কে অস্ত্রপচারের সময় কোরআন পাঠকারী ওই রোগীর নাম আব্দুল। তিনি দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে ভুগছিলেন। যে কারণে তিনি শ্রবণশক্তি হারিয়ে ফেলছিলেন। পরে তিনি নিউরোসার্জন ডাক্তার সূর্য চৌধুরীর কাছে যান। তিনি কোনো ধরনের জেনারেল অ্যানেস্থেসিয়া ছাড়াই আব্দুলের মস্তিষ্কে সফল অস্ত্রপচার করেন। পরে তাকে হাসপাতাল থেকে বাড়িতে পাঠানো হয়।
এ ব্যাপারে ডাঃ সূর্য বলেছেন, বিজ্ঞান এই ধরনের ঘটনাকে গুরুত্ব না দিলেও ওই রোগী তার প্রচণ্ড বিশ্বাস থেকে তাদের ধর্মগ্রন্থ কুরআন শরীফ পাঠ করে অসাধারণ মানসিক শক্তি লাভ করেন। যার ফলে চেতনানাশক ছাড়াই তিন ঘন্টার এই অপারেশন করা সম্ভব হয়েছে। অপারেশনের পরে আব্দুল পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন এবং বাড়িতে চলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published.