বোরহানউদ্দিনের সাচড়া ইউনিয়নে বিট পুলিশিং সভা ও সিসি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে সবার “প্রতিপাদ্যে পুলিশি সেবাকে গণমুখী ও জনবান্ধব করার লক্ষে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে বোরহানউদ্দিন থানার আয়োজনে মঙ্গল বার ২৬ জুলাই ২০২২ খ্রিঃ বিকাল ০৫.০০ ঘটিকায় ভোলা জেলার বোরহানউদ্দিন থানাধীন সাচড়া ইউনিয়নের দরুন বাজারে বিট পুলিশিং সভা ও সিসি ক্যামেরা উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাচড়া ইউনিয়নের দরুন বাজারের ০১টি গুরুত্বপূ্র্ণ পয়েন্টে সিসি ক্যামেরার শুভ উদ্বোধন করেন জনাব মোঃ জহুরুল ইসলাম হাওলাদার অতিরিক্ত পুলিশ সুপার(লালমোহন সার্কেল)।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন ফকির,বিপিএম

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, পুলিশি সেবাকে গনমূখী ও জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে সারা দেশের ন্যায় ভোলা জেলাও বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রত্যেকটি ইউনিয়নে একজন উপ-পুলিশ পরিদর্শক পদমর্যাদার অফিসারকে বিট অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ সদস্যরা তৃনমূল পর্যায়ে দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জন করে নিরাপত্তাকে আরো জোরদার করা সম্ভব। আপনাদের সাহায্য আমাদের একান্ত কাম্য, আপনারা সেবা সূলভ মনভাব নিয়ে আমাদের কাছে আসেন, আপনারা পুলিশকে তথ্য দিন, আমরা আপনাদের সাহায্য করতে চাই, আমরা সত্যিকারের জনগণের পুলিশ হতে চাই।

বৈশ্বিক সংকট মোকাবেলায় সরকারের উন্নয়ন কাঠামো বজায় রাখতে বিদ্যুৎ-জ্বালানি অপচয় না করে দেশকে এগিয়ে নিয়ে যেতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। মাদক ও কিশোর অপরাধ যেন বিস্তার না পায় সে বিষয়ে অভিভাবকদের আরও যত্নশীল হওয়া প্রয়োজন।মসজিদ, মাদ্রাসা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীল ব্যক্তিদের নিজ নিজ অবস্থান থেকে সামাজিক অবক্ষয় রোধে যুব সমাজকে সচেতন করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সাচড়া ইউনিয়নের দরুন বাজারের ০১টি গুরুত্বপূ্র্ণ পয়েন্টে অত্যাধুনিক ইন্টারনেট ভিত্তিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।২৪ ঘন্টা কন্ট্রোল রুমে এসব ক্যামেরা মনিটরিং করা হবে। কোনও অপরাধ সংঘটিত হলে তাৎক্ষণিক তা পুলিশের নজরদারিতে আসবে এবং অপরাধীকে আইনের আওতায় আনা যাবে। এর ফলে অপরাধ প্রবণতা কমবে এবং অপরাধীরা অপরাধমূলক কর্মকান্ড করতে নিরুৎসাহিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, মোঃ আক্তার হাওলাদার,মোঃ সেলিম সিকদার,মোঃ নুরনবী সিকদার,মোঃ আবুল খান,গোলাম মাহমুদ শাওন,প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সাচড়া ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.