বোরহানউদ্দিনে দুঃস্ত জনসাধারণের জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ও বীর নিবাস কমিটির বৈঠক

ভোলার বোরহানউদ্দিনে নদী ভাঙন কবলিত এলাকার অতি দরিদ্র জন সাধারণের জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা বিতরণে জন্য উপজেলা কমিটির বৈঠক হয়েছে।উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে তাঁর হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল হোসেন জানান,উপজেলার বড় মানিকা,গংগাপুর,পক্ষিয়া ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত অতিদরিদ্র ব্যক্তিদের জন্য ১ কোটি ২২ লাখ টাকা বরাদ্দ পাওয়া যায়।ইউনিয়ন কমিটির প্রেরিত তালিকা যাচাই বাচাই করে উপজেলা কমিটি অনুমোদন করবে।এরপর বরাদ্দকৃত অর্থ বিতরণ করা হবে।তিনি আরো বলেন,৪ সদস্য বিশিষ্ট উপকারভোগী পরিবার ৫০ হাজার,৫ ও ৬ সদস্য বিশিষ্ট পরিবার যথাক্রমে ৬০ ও ৭৫ হাজার টাকা অনুদান পাবেন।
সভায় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, টবগী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন হাওলাদার, গংগাপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম রিয়াজ,পক্ষিয়ার চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার,যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।
এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে তার হলরুমে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন” বীর নিবাস” নির্মাণ প্রকল্পের কমিটির সভা হয়েছে। উপকারভোগি মুক্তিযোদ্ধা, ঠিকাদার ও কমিটির সদস্যগন এতে অংশগ্রহণ করেন।
সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল হোসেন জানান,৯টি ইউনিয়নে মোট ২৯ টি ঘর নির্মাণ করা হবে।প্রতিটি ঘরের প্রাক্কলিত অর্থ ১৪ লাখ ১০ হাজার টাকা।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান মুক্তিযোদ্ধাদেরকে জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে,ঠিকাদারদের উদ্দেশ্যে বলেন, যে কোন অবস্থায় নির্মাণাধীন ঘরের গুণগত মান অক্ষুন্ন রাখতে হবে। কেউ অনিয়ম করলে তার দায়ভার তাকেই বহন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.