বোরহানউদ্দিনে দখল-দূষণ উচ্ছেদে ইউএনও সাইফুর রহমানের অভিযান

ভোলার বোরহানউদ্দিনে সরকারি খাল, জমি, জলাশয় দখল-বাণিজ্যে মেতে উঠেছে মহল বিশেষ । যে যার মত দখল করে যাচ্ছে। নির্মাণ করছেন অবৈধ স্থাপনা। ১/১১ সময় যৌথবাহিনী এসব স্থাপনা উচ্ছেদ করলে ও সময়ের পরিক্রমায় আবার দখল করে নিচ্ছে ওই মহল। বিশেষ করে খাল দখল করার কারণে ব্যাহত হচ্ছে ইরিগেশন প্রকল্প। দখল-দূষণে হুমকির মুখে উপজেলা। সরকারি সম্পত্তি রক্ষা, ইরিগেশন কার্যক্রমের সুবিধার্থে ভোলার বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বিশেষ অভিযানে নেমেছেন। যার ধারাবাহিকতায় সোমবার রাণীগঞ্জ বাজার সংলগ্ন সরকারি মুচির খাল দখল করে নির্মাণাধীন অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন তিনি ।
জানা যায়, স্থানীয় আ. রশিদ এর ছেলে ব্যবসায়ী মো. সেলিম ওই খালটি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেছিলেন । নির্মাণ কাজ বন্ধে উপজেলা প্রশাসন থেকে একাধিকবার নোটিশ দিলেও তিনি সেটা চালিয়ে যাচ্চিল।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান জানান, এখানকার খালগুলো বেদখল হয়ে যাচ্ছে। তাই সরকারি স্বার্থ সংরক্ষণ ও ইরিগেশন প্রকল্পের সুবিধার্থে পর্যাক্রমে সকল খাল অবৈধ দখলদার থেকে মুক্ত করা হবে। অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.