চরফ্যাশন দুলার হাট থানা পরিবেশ উন্নয়ন ফোরাম এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধন।

চরফ্যাশন দুলার হাট থানা পরিবেশ উন্নয়ন ফোরাম চরফ্যাশন(ভোলা) প্রতিনিধিঃ

ভোলা চরফ্যাশন উপজেলা দুলার হাট থানা (শাখা) পরিবেশ উন্নয়ন ফোরাম এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসুচী ও বিতরন করা হয়েছে।

আজ (১৭ জুলাই) শনিবার সকাল ১০ টায় দুলার হাট হাফিজিয়া মাদ্রাসায় ফলজ, বনজ, ঔষধী বৃক্ষ রোপন কর্মসুচীর মধ্য দিয়ে কর্মসুচীর উদ্ভোদন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুলার হাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোরাদ হোসেন।

ভোলা জেলা পরিষদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ নুরাবাদ ইউনিয়ন শাখার সভাপতি ও দুলার হাট হাফেজিয়া মাদ্রাসা সভাপতি আলহাজ্ব শাহাবুদ্দিন মাষ্টার, চরফ্যাশন উপজেলার এফডিএ নির্বাহী পরিচালক মোঃ কামাল হোসেন ও প্রকল্প সমন্বয় কারী শন্কর চন্দ্র দেবনাথ, পরিবেশ উন্নয়ন ফোরাম দুলার হাট থানা শাখার সভাপতি আলহাজ্ব আঃ হক এবং সাধারন সম্পাদক ও বাংলাদেশ আ’লীগ নীলকমল ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক প্রভাষক মোঃ নুরনবী, দুলার হাট বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ শাহজাহান মামুন, হাফেজিয়া মাদ্রাসায় সাধারন সম্পাদক প্রভাষক মোঃ মোস্তফা কামাল,নুরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন গাছী ও মাদ্রাসার সকল শিক্ষক, এলাকার মুসল্লী, ও মাদ্রাসার সকল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পরে পরিবেশ উন্নয়ন ফোরাম দুলার হাট থানা (শাখা) অফিসে আলোচনায় সভায় বক্তারা বলেন আমাদের এ ভুখন্ডে ২৫ ভাগ বনভুমি থাকা বাঞ্চনীয়। সে তুলনায় বনভুমির পরিমান শতকরা ১৬ ভাগ।যেভাবে আমরা কারনে অকারনে নির্বিচারে বৃক্ষ নিধন করছি, নির্বিচারে এ নিধনের ফলে আমাদের পরিবেশ দুষনের শিকার হচ্ছে।

পক্ষান্তরে জলবায়ু চরমভাবাপন্ন পরিনতির দিকে যাচ্ছে।তাই বৃক্ষ নিধনজনিত মারাত্বক পরিনতির হাত থেকে রেহাই পেতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিবছরের ন্যায় বৃক্ষরোপণের অভিযান সপ্তাহ উদ্ভোদন করেছেন। তাই পরিবেশ উন্নয়ন ফোরাম দুলার হাট থানা (শাখা) এ উদ্যোগ কে স্বাগত জানানো মধ্য দিয়ে বনজ,ফলজ ঔষধি গাছের চারা বিতরন করা হয়।

সে সময় বক্তারা ঘরের আঙ্গিনার আশেপাশে, চলার পথের ধারে, পার্কে,হাটে বাজারের উপকন্ঠে যে বন্ধু উদ্ভিদ কে রোপন করে স্ব- স্নেহে পরিচর্যায় পত্র পুস্পে সুশোভিত হতে দেয় ঐ বন্ধু ই কৃতিমতার অভিশাপ কে মুছে দিয়ে তুলে নিবে শ্যামলতার গন্ধবাসিত কোমল বাতাস ও আর্থিক সমৃদ্ধি এ আহবান রেখে সবাই কে বৃক্ষ রোপনে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.