রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবীতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

ভোলা সংবাদ দাতাঃ

দৈনিক প্রথম আলো’র সাংবাদিক রোজিনা ইসলাম কে হেনস্তা’র প্রতিবাদ ও তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচির অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে তুহিন খন্দকার বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে রয়েছে। অনুসন্ধানী সাংবাদিকতা মানেই সঠিক তথ্য সংগ্রহ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা। স্বাস্থ্য বিভাগের দূর্ণীতির ধারবহিক সংবাদ প্রকাশ করায় দৈনিক প্রথম আলো জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের কাল হয়েছে। স্বাস্থ্য বিভাগের গুটি কয়েক দূর্ণীতিবাজ আমলার রোশানলে পরে কারাগারের অন্ধকারে বন্ধি রোজিনা। রাষ্ট্রের সম্পদ চুরি করে যদি তারা দন্ডিত নাহয়, তাহলে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে তথ্য সংগ্রহ করা কেন অপরাধ হবে? তথ্য সংগ্রে বাধা প্রদান ও শারীরিক নির্যাতনকারী কতিপয় আমলার বিচার করতে হবে এবং সহকর্মী রোজিনাকে অতি দ্রুত নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার নাকরা হলে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব প্রত্যেকটি উপজেলা দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি করেন।

আজ শনিবার (২২ই মে) সকাল ১১টায় ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে দৈনিক প্রথম আলো’র অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলা প্রত্যাহার ও তার বিরুদ্ধে দায়েরকৃত কথিত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব এর উদ্যোগে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

উক্ত মানববন্ধনে নেতৃত্ব দেন ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি তুহিন খন্দকার ।

বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাগর চৌধুরী, লালমোহন প্রেসক্লাব সভাপতি আঃ সাত্তার, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম সরোয়ার, ভোলা টাইমস্ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ রাজিব, সাংবাদিক ভোলা জেলা সাংবাদিক ঐক্য ফোরাম সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান ফাহাদ, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সহ-সভাপতি এ কে এম গিয়াস উদ্দিন, সহ-সভাপতি সহিদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক জাকির হোসেন পারভেজ, সাংগঠনিক মিজানুর রহমান সোহেল, বোরহান উদ্দিন অনলাইন প্রেসক্লাব সভাপতি এইচ এম এরশাদ, লালমোহন অনলাইন প্রেসক্লাব সভাপতি সালমা জাহান ভুলু, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, দক্ষিন আইচা অনলাইন প্রেসক্লাব সভাপতি এ্যাড.ফরিদুল উদ্দিন, সাধাণ সম্পাদক এস হাসান লিটন,
এ সময় অনলাইন প্রেসক্লাবের সদস্য আরো উপস্থিত ছিলেন, সৌরব আলী, নুরুদ্দিন, মো.আলী, মো.ইব্রাহিম, হালিম রানা, আল শাহরিয়ার হিমু, ইকবাল হোসেন নয়ন, রাকিব হোসেন, মাসুদ রানা, জাহিদুল ইসলাম, মো.নাইমুল ইসলাম রনি, হাসান ফরাজী, মো.জাফর ইসলাম, আমজাদ হোসেন, তারেক, গোলাম রসুল টিপু, রাহুল সাহ্, সৌরভ পাল, সঞ্জয় পাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.