মনপুরার দখিনা হাওয়া সি-বিচ ভ্রমণে নিষেধাজ্ঞা

ভোলার মনপুরার দখিনা হাওয়া সি-বিচে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। সারা দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই দ্বীপে দেশি ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

শুক্রবার থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ১৪ দিন দখিনা হাওয়া সি-বিচে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে যুগান্তরকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা।

উপজেলা নির্বাহী অফিসার শামীম মিঞা জানান, করোনা সংক্রমণ রোধে সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনা অনুযায়ী দেশের গুরুত্বপূর্ণ সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। তার ধারাবাহিকতায় মনপুরা উপজেলা প্রশাসন ভোলার মনপুরার সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পর্যটন স্পট দখিনা হাওয়া সি-বিচটি ১৪ দিন বন্ধ থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

উল্লেখ্য, বরিশাল বিভাগের মধ্যে পর্যটন বিখ্যাত সমুদ্র সৈকতের মধ্যে দ্বিতীয় ভোলার মনপুরার দখিনা হাওয়া সি-বিচটি। প্রতিনিয়ত হাজার হাজার পর্যটকে ভরপুর থাকে সমুদ্র সৈকতটি। গত বছর মনপুরার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সর্বদক্ষিণে দক্ষিণ রহমানপুর গ্রামে মেঘনা ও বঙ্গোপসাগরের মিলনস্থলে জেগে উঠে এক কিলোমিটার সমুদ্র সৈকতটি। স্থানীয় উদ্যোক্তা সাথী কাজলের প্রচেষ্টায় এ সমুদ্র সৈকতটি দেশব্যাপী প্রচার লাভ করে।

Leave a Reply

Your email address will not be published.