আমিরাতে বাংলাদেশি ওমেন ইন ইউএই এর পিঠা উৎসব

এস রহমান সোহেল, স্টাফ রিপোর্টারঃ সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশী নারীদের অনলাইন ভিত্তিক গ্রুপ বাংলাদেশি ওমেন ইন ইউএই এর আয়োজনে পিঠা উৎসব। শারজাস্থ হুদায়বিয়া রেস্টুরেন্টে হলরুমে করোনা কালিন সকল বিধিনিষেধ মেনে একটি মিলনমেলা ও পিঠা উৎসব – ২০২০ অনুষ্ঠিত হল।

সিদরাতুল মুনতাহারের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম ইউএই এর সভাপতি ইয়াসমিন ইসলাম মেরুনা। দুবাই বাংলাদেশ মহিলা সমিতি (BWA) এর সাবেক সাধারণ সম্পাদক সেলিনা আখতার লীনা। রন্ধন শিল্পী ফাহমী চৌধুরী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডমিন সাবিহা ইয়াসমিন তানিয়া, সদস্য নুসরাত ইসলাম সাদিয়া, সদস্য সালমা আক্তার, সদস্য কামরুন নেসা।

গ্রুপের এডমিন সাবিহা বলেন প্রবাসের মাটিতে বাংলাদেশি নারীদের মাঝে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি কে সমুন্নত রাখতে এবং একে অপরের সুখেদুঃখে পাশে দাড়াতে ২০১৭ সালে অনলাইন ভিত্তিক আমাদের এই গ্রুপের যাত্রা শুরু করি, এই সাড়ে তিনবছরে আমরা অনেকটাই সফল বলে মনে করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরব আমিরাতে বসবাসরত সকল প্রদেশ থেকে আসা ওমেন ইন ইউএই এর সদস্যরা, তাদের উপস্থিতিতে একটি বাংলাদেশি নারীদের মিলনমেলায় রূপ নেয়।

পিঠা প্রতিযোগীতায় তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়, প্রথম স্থান অধিকার করেছেন শাহেনা আক্তার রাখী, দ্বিতীয় আয়েশা আরেফিন অনন্যা ও তৃতীয় হয়েছেন হাসি শারিনা।

আগত সদস্যদের জন্য ছিলো লাকি ড্র এতে বিজয়ী হলেন সালমা আক্তার। পুরস্কার স্পন্সর করেছে প্রান আর এফ এল গ্রুপ।

গ্রুপের সবচেয়ে একটিভ তিনজন সদস্যকে পুরস্কৃত করা হয়, আয়েশা আরেফিন অনন্যা, সিমরাহ হোসাইন, জাহানারা উর্মি। পুরস্কার স্পন্সর করেন পিংক সিটি গাউন, আজমান।

এছাড়া স্পন্সর হিসেবে ছিলেন কুতুব শাহী রেস্টুরেন্ট আজমান।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.