করোনা নিয়ে ইমরান খানের সঙ্গে কথা বললেন ডোনাল্ড ট্রাম্প

করোনা সংক্রমণসহ আঞ্চলিক বিভিন্ন বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ফোনালাপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধের নানাদিক নিয়ে কথা বলেছেন তারা।

পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন জানিয়েছে, করোনাভাইরাস প্রতিরোধে চ্যালেঞ্জ, বৈশ্বিক অর্থনীতিতে এর প্রভাব এবং তা থেকে উত্তরণের উপায় উপকরণ নিয়ে দুই নেতার মধ্যে আলাপ হয়েছে।

এ ছাড়া পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের মধ্যে আঞ্চলিক ইস্যুসহ দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদারের বিষয়ে কথা বলেছেন তারা।

ফোনালাপে পাক প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাষ্ট্রে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন। এক্ষেত্রে তিনি করোনার বিস্তার রোধে পাকিস্তানের প্রচেষ্টার কথাও তুলে ধরেন ।

আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) এবং অন্যান্য সংস্থাগুলোর পক্ষ থেকে পাকিস্তানকে সহায়তা করায় ইমরান খান ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্রে করোনা প্রতিরোধে পাকিস্তান যথাসাধ্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।

আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে পাকিস্তানের সমর্থন ও রাজনৈতিক সমঝোতার গুরুত্বের কথাও তুলে ধরেন তিনি । মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে প্রয়োজনে পাকিস্তানকে আরও সহায়তা করবেন বলে আশ্বাস দেন।

ডন উর্দু অবলম্বনে- মুহাম্মদ বিন ওয়াহিদ

আপনার মন্তব্য জানান