ভোলায় ১৮ জেলের এক বছর করে জেল

ভোলা সদর উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে ১৮ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। বুধবার সকাল থেকে দিনব্যাপী মৎস্য বিভাগ, উপজেলা প্রশাসন ও নৌ-পুলিশের যৌথ অভিযান চালিয়ে ভোলার মেঘনা নদীর রাজাপুর ও ভোলার চর এলাকা থেকে এদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন আটকৃতদের ১৮ জনকেই এক বছর করে কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন মো. জাকির, আব্দুল খালেক, মো. সালাউদ্দিন, জমির আলী, অলি উদ্দিন, মো. আকবর হোসেন, ইসলামইল, মো. সামসুদ্দিন, আবদুল আলী, মো. মনির হোসেন, আলমগীর হোসেন, সবুজ মাঝি, আবু তাহের, মোসলেম, সাইফুল, আব্দুল বারেক, কাদের সিকদার, তাজুল মালতিয়া। আটককৃতদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ইলিশের অভয়াশ্রম রক্ষায় মৎস্য বিভাগের নিয়মিত টহল অনুযায়ী ভোলার মেঘনা নদীর রাজপুর ও ভোলার চর এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার অপরাধে ১৮ জেলেকে আটক করা হয়। পরে এদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। মৎস্য সম্পদ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য জানান