ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালি, আলেচনা ও দুর্যোগ প্রস্তুতি মহরা অনুষ্ঠিত

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ উপলক্ষে ভোলায় র‌্যালি, আলেচনা সভা ও দুর্যোগ প্রস্তুতি মহরা অনুষ্ঠিত হয়েছ। রবিবার সকালে ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে এবং কোস্ট ট্রাস্ট, জাগো নারী এবং প্ল্যান বাংলাদেশের সহযোগিতায় একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বাংলা স্কুল মাঠে এসে শেষ হয়। এসময় বাংলা স্কুল মাঠের ভাসানী মঞ্চে দুর্যোগ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় দুর্যোগ কালিন, দুর্যোগ পরর্বতি এবং দুর্যোগ পুর্ব প্রস্তুতি ও করণীয় বিষয় সম্পর্কে আলোচনা করা হয়।
আলোচনা শেষে বাংলা স্কুল মাঠে শিক্ষর্থীদের নিয়ে দুর্যোগ প্রস্তুতি মহরা করে ফায়ার সার্ভিস। এ সময় ফায়ার সার্ভিস সদস্যরা অগ্নি নির্বাপন, পানিতে ডুুবা মানুষ উদ্ধার, ধ্বসে পড়া ভবন থেকে দেয়াল কেটে আহতদের উদ্ধার এবং আহতদের প্রাথমিক চিকিৎসা সহ বিভিন্ন বিষয়ের উপর শিক্ষার্থীদের প্রশিক্ষন দেন।
এ সময় ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: সেলিম রেজা, জেলা তথ্য অফিসার আহসান কবির, জেলা ত্রান বিষয়ক কর্মকর্তা এবিএম আকরাম হোসেন, ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক জাকির হোসেন, ভোলা স্টেশন অফিসার মিজানুর রহমান, জেলা সিপিবি কর্মকর্তা সাহাবুদ্দিন, উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি মোকাম্মেল হক মিলন, ব্র্যাক প্রতিনিধি আশরাফুল আলম, সরকারী বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লিলি বেগম, বাংলা স্কুলের সহকরী  শিক্ষক পলাশ, কোস্ট ট্রাস্ট প্রতিনিধি আবদুর রব, মনিরুজ্জামান, আইয়ুব আলী সহ বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষর্থীবৃন্দ, ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ, এনজিওকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য জানান