ভোলার ৮ মেধাবী শিক্ষার্থীর এমবিবিএস ডিগ্রি লাভ

২০১৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিবিএস পরীক্ষায় ঢাকা মেডিকেল কলেজ ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ থেকে ভোলার ৮ মেধাবী শিক্ষার্থী এমবিবিএস ডিগ্রি লাভ করেছে। উর্ত্তীণ শিক্ষার্র্থীরা হলেন ঢাকা মেডিকেল কলেজ থেকে মো: জোনায়েদ হোসেন এবং বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ থেকে মো: নাহিয়ান ইমতিয়াজ অপু, মো: সাদ্দাম হোসেন, মো: সিফাতউল্লাহ, জান্নাত সুলতানা মারিয়া, ফারিয়া আফরোজ তানহা, শারমীন আক্তার লিমা, উম্মে কুলসুম তানিয়া। এদের মধ্যে আবার অপু, জেনায়েদ ও সাদ্দাম ভোলা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১০ সালে এসএসসি পাশ করে।
মো: জোনায়েদ হোসেন ভোলা সদরের পৌর চরজংলা এলাকার বাসিন্দা ও তজুমদ্দিন সরকারি কলেজের সহকারী অধ্যাপক নাজমুল হক সেলিম সিকদারের ছেলে। জোনায়েদ ২০১০ সালে ভোলা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১২ সালে ভোলা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে।
মো: নাহিয়ান ইমতিয়াজ অপু ভোলা শহরের মুসলিম পাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক কামাল উদ্দিন সুলতানের ছেলে। সে ২০১০ সালে ভোলা সরকারী স্কুল ও ২০১২ সালে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে এইচএসসি পাশ করে।
মো: সাদ্দাম হোসেন ভোলা সদরের বাপ্তা ইউনিয়নের চর পোটকা গ্রামের বাসিন্দা মো: শফিকুল ইসলামের ৪র্থ ছেলে। সাদ্দাম ২০১০ সালে ভোলা সরকারী উচ্চ বিদ্যালয় ও ২০১২ সালে বীরশেষ্ঠ মুন্সি আবদুর রউফ রাইফেলস পাবলিক কলেজ থেকে এইচএসসি পাশ। সাদ্দামের বড় ভাই ইকবাল হোসেন ৩৬তম বিসিএস এ শিক্ষা ক্যাডেরে উত্তিন্ন হয়ে ভোলা সরকারী ফজিলাতুন নেসা মহিলা কলেজে কর্মরত আছে।
মো: সিফাতউল্লাহ ভোলার বোরহানউদ্দিন উপজেলার পদ্মমনসা ইউনিয়নের ফুুলকাচিয়া গ্রামের মাও: মো: শহিদুল্লাহ ছেলে। সে ২০১১ সালে বোরহানউদ্দিন টবগী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১৩ সাল বোরহানউদ্দিন আবদুল জাব্বার সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে।
জান্নাত সুলতানা মারিয়া ভোলা সরকারী শেখ ফজিলাতুন নেসা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: ইসরাফিলের মেয়ে। সে ২০১০ সালে এ রব মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১২ সালে ভোলা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে।
শারমিন আক্তার লিমা লালমোহন উপজেলার পূর্বপারা এলাকার মো: জাকির হোসেনের মেয়ে। সে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং মতিঝিল আইডিয়াল কলেজ থেকে এইচএসসি পাশ করে।
ফারিহা আফরোজ তানহা লালমোহন কলেজ এলাকার এটিএম নুরুল আমিনের মেয়ে। সে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এইচএসসি পাশ করে।
উম্মে কুলসুম তানিয়া চরফ্যাসন উপজেলার মতিন রোডের বাসিন্দা মো: হুসাইনের মেয়ে। সে চরফ্যাসন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ফাতেমা মতিন মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাশ করে।

আপনার মন্তব্য জানান