চরফ্যাশনে মাতৃভাষা দিবস পালিত

সারা দেশের ন্যায় ভোলার চরফ্যাশনেও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।  আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন, উপজেলা প্রশাসন এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানান কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং আলোচনা সভা ।
ভোরে চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন আখন, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন, থানা প্রশাসনের পক্ষে এএসপি চরফ্যাশন সার্কেল মোঃ মিজানুর রহমান এবং চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ম. এনামুল হক, চরফ্যাশন প্রেস ক্লাবের পক্ষে সভাপতি আবুল হাসেম মহাজন ও সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্রসহ কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন।
রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তা কর্মচারী ও সাধারণ জনগন এ সময় উপস্থিত ছিলেন।
আমাদের চরফ্যাশন সরকারি কলেজ প্রতিবেদক আরজু মনি জানান, চরফ্যাশন সরকারি কলেজেও  নানান কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। রচনা প্রতিযোগীতা কবিতা আবৃতি,উপস্থিত বক্তৃতা,দেশাত্ববোধক গান পরিবেশনের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। এসময় কলেজ অধ্যক্ষ কয়ছর আহাম্মদ দুলালের লেখা বই বিজয়ীদের হাতে পুরুস্কার হিসেবে তুলে দেয়া হয়।

আপনার মন্তব্য জানান