লালমোহনে সড়কের বেহাল অবস্থা!

লালমোহনউপজেলাররমাগঞ্জইউনিয়নেরঐতিহ্যবাহীশিক্ষাপ্রতিষ্ঠানপূর্ব চরউমেদ আহাম্মদিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ পূর্বচরউমেদ সরকারীপ্রাথমিকবিদ্যালয় ও পূর্বচরউমেদ কমিউনিটিক্লিনিক সহস্ব-নামধন্য এদু’টিশিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৮শত শিক্ষার্থীসহ স্থানীয়রোগী ও জনসাধারণের যাতায়াতের প্রধান মাধ্যম হাফিজউদ্দীনবাজার থেকে পশ্চিমে প্রায় দেড় কিলোমিটার কাচাসড়কের বেহাল দশা। সামান্য একটু বৃষ্টি হলেই রাস্তাটির বেহাল অবস্থাস্থানীয় জনসাধারণ সহসহস্রাধীক শিক্ষার্থী ও ক্লিনিকের আসন্নরোগীদের করুণদশায় পরিণত হয়।
সড়কটি দিয়ে প্রতিনিয়ত মালবাহী ট্রলি, ট্রাক্টর, পাওয়ারটিলার সহ ভারী যানবাহন চলাচলের কারণে ভেঙে গর্তের সৃষ্টি হয়ে আরো নাজুক হয়ে পড়েছে সড়কটি। কাঁচা হওয়ার কারণে বর্ষার পানি জমে থেকে কাদার সৃষ্টি হয়। ফলে পথচারী ও শিক্ষার্থীদের কাদা মাড়িয়েই নিয়মিত যাতায়াত করতে হয়। কাদা মাড়িয়ে অনেক শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়মিত হয়ে পড়েছে।
দশম শ্রেণির ছাত্র মোঃ ছাইফুল ইসলাম, মোঃ আক্তার, ইয়ামিন,নবম শ্রেণির শিক্ষার্থী আলআমিন, সাজিদ, তাছলিমা  মুন্নি, মারজানা আক্তার, সানজিদা সহ বিভিন্ন শ্রেণির একাধিক শিক্ষাথী জানায়, আমরা প্রতিদিন স্কুলে/মাদ্রাসায়- আসতে আমাদের খুব কষ্ট হচ্ছে। একদিকে বর্ষা অন্যদিকে রাস্তায় কাদা, আসা যাওয়ায় খুব দূর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের।

পূর্বচরউমেদ আহাম্মদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোঃ অলিউল্যাহ বলেন, এ কাঁচা রাস্তার কারণে আমাদের শিক্ষার্থীদের আসা যাওয়ার ব্যাপক কষ্ট হচ্ছে, প্রতিদিনই কমছে শিক্ষার্থীদের উপস্থিতির সংখ্যা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ রাস্তাটি পাকা করে শিক্ষার্থীদের পড়া লেখার
প্রতিবন্ধকতা দুর করবেন আশাবাদ ব্যক্ত করেন তিনি। একই আশাবাদ ব্যক্ত করেছেন স্থানীয় এলাকাবাসী।

রমাগঞ্জ ইউনিয়ান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা মিয়া বলেন, এ কাঁচা সড়কটি খুব গুরুত্বপূর্ন সড়কটির যেখানে বেশি কাদা ও পানি জমে আছে সেখানে পরিষদের পক্ষ থেকে একবার মাটি পালানো হয়েছে এখন যেখানে গর্ত এবং পানি জমে আছে সেখানে মেরামতের ব্যাবস্থা নিব।

উপজেলা প্রকৌশলী এমএম আলী রেজা রাজু বলেন, এ রাস্তাটির নামে যদি আইডি থাকে তাহলে খুব শিগ্রই ব্যাবস্থা নেওয়া হবে। আর না থাকলে ও সংস্কারের আওতায় আনা হবে।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুল হাসান রুমি বলেন, এ সড়কটির সমস্যার ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান এবং এলাকাবাসী আমার বরাবর লিখিত ভাবে আবেদন করলে আমি যথাযথ ব্যবস্থা নিব।

Leave a Reply

Your email address will not be published.