ভোলায় কিশোরী ক্লাবের মাঝে উপরণ ও দরিদ্র পরিবারের মাঝে অনুদান বিতরণ

স্টাফ রিপোর্টার ॥
দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে ও কিশোরী ক্লাবের সদস্যদর দক্ষতা ও সামর্থ্য উন্নয়নের লক্ষ্যে ভোলায় ইউপিপি উজ্জীপিত কম্পোনেন্টের আওতায় কারিগরি ও সেলাই প্রশিক্ষণ প্রাপ্ত সফল সদস্যদের মাঝে অনুদান ও বিনামূল্যে উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ইউরোপী ইউনিয়নের অর্থায়নে পল্লী কর্ম- সহায়ক ফাউন্ডেসন (পিকেএসএফ) সহযোগিতায় কোস্ট ট্রাস্টের আয়োজনে বুধবার বিকেলে ভোলার চরনোয়াবাদ এলাকার কোস্ট ট্রাস্ট অফিস মিলনায়তনে এই উপকরন বিতরন করা হয়ছে।
এসময় চরসামাইয়া ইউনিয়নের মেঘনা ও ধনিয়া ইউনিয়নের শ্যামলী কিশোরী ক্লাবের সদস্যদের জন্য এককালীন বই, খেলার সামগ্রী, আলমারী সহ নানা উপকরন বিতরন করা হয়। এসময় প্রকল্প এলাকার অতি দরিদ্র সদস্যদের ছেলে-মেয়েদের ৩ মাসের কারিগরি প্রশিক্ষন শেষে মালামাল মহিলাদের জন্য সেলাই মেশিন ও কাপড় বিতরন করা হয়। এসময় অনুষ্ঠানে কারিগরি প্রশিক্ষণার্থী ১৬ জন, ৪ জন সেলাই প্রশিক্ষণার্থী ও দুইটি নির্বাচিত সেরা কিশোরী ক্লাবসহ মোট ৪ লাখ টাকার বিনামূল্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।
উপকরন বিতরন অনুষ্ঠানে কোস্ট ট্রাস্টের উজ্জীপিত প্রকল্পের সমন্বকারী খোকন চন্দ্র শীলের সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন কোস্ট ট্রাস্ট ইকোফিস প্রকল্পের সিনিয়র কো-অর্ডিনেটর মো: জহিরুল ইসলাম,সহ-কারী প্রকল্প সম্মনয়কারী সোহেল মাহামুদ,শাখা ব্যবস্থাপক মাহামুদ্দুল্লাহ, ব্যবস্থাপক (টিএস) মাহাবুবু আলম, প্রোগ্রাম অফিসার তরিকুল ইসলাম,আকলিমা প্রমুখ।
উপকরন অনুষ্ঠানে বক্তারা বলেন, উজ্জীপিত প্রকল্পের মাধ্যমে নারী ও পুরুষদের প্রশিক্ষণ প্রদান করে নিজেদের স্বাবলম্বী করার লক্ষে বিনামূল্যে কম্পিউটার, সেলাই মেলিন, কাপর, ওয়ারিংয়ের সরঞ্জাম প্রদান করা হচ্ছে। এছাড়াও কিশোরীদের বাল্য বিবাহ ও স্বাস্থ্য কম্পর্কে জ্ঞান অর্জনের জন্য নির্বাচিত সেরা কিশোরী ক্লাবে বিভিন্ন উপরণ দিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published.