ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষে চরফ্যাশন সামরাজ মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রীঃ আশরাফ আলী খান খসরু

শাহাবুদ্দিন আহমেদ, ভোলা বার্তা।।

“কোন জাল ফেলবো না জাটকা_ ইলিশ ধরবো না”  এ শ্লোগানকে  সামনে রেখে ভোলার চরফ্যাশন উপজেলার সামরাজ       জাতীয় জাটকা সংরক্ষন সপ্তাহ -২০১৯ পালিত হয়েছে।      জাতীয়  মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জনগণের সুলভপ্রাপ্তির লক্ষ্যে ১৬ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত দেশে এই সপ্তাহটি পালিত হবে।

দিনটি উপলক্ষে সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু  ও সাবেক পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বর্তমান সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি  আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি সরাসরি ঢাকা হতে চরফ্যাশন হ্যালিপ্যাড নেমে   শেখ রাসেল বিনোদন কেন্দ্র ও শিশুপার্ক, জ্যাকব টাওয়ার ও পরির্দশণ করেন। পরিদর্শনশেষে

সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান আজ শনিবার (১৬ মার্চ) ভোলা জেলার চরফ্যাশন উপজেলার সামরাজ মৎস্যঘাটে বেলা ১১টায় অনুষ্ঠিত হযেছে। উদ্বোধনের পর সেখানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর নেতৃত্বে একটি বর্ণাঢ্য নৌ-র‌্যালি প্রদর্শিত হয়েছে।

 

উল্লেখ্য মৎস্য অধিদপ্তরের  সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে সংশ্লিষ্ট ৩৬টি জেলা-উপজেলায় সচেতনতামূলক ভিডিওচিত্র-প্রদর্শন, টিভি-রেডিও মোবাইলে প্রচারণা, শিক্ষা প্রতিষ্ঠানসহ ঢাকার বিভিন্ন স্থানে জাটকা সংরক্ষণ আইনের প্রচারের ব্যবস্থা করা হয়েছে। জাটকা সংরক্ষণের জন্য এর পাশাপাশি জালসহ জাটকা ক্রয়-বিক্রয়, বাজার জাতের বিরুদ্ধে ব্যাপক পুলিশি অভিযানসহ সংশ্লিষ্ট এলাকাতে ব্যাপক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে

 

সে সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের সচিব রইছউল আলম মন্ডল, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সায়েদ রাশেদুল হক, অতিরিক্ত মহাপরিচালক সালেহ আহম্মদ, উপ-পরিচালক (প্রশাসন) রমজান আলী, পুলিশ সুপার মোক্তার হোসেন, জেলা প্রশাসক,  মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম, ভোলা সদর মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.