মনপুরায় পুকুর থেকে মায়াবী হরিণ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥
ভোলার মনপুরা উপজেলায় বসত বাড়ির পুকুর থেকে একটি মায়াবী হরিণ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার হাজিরহাট ইউনিয়নের ভুঁইয়ারহাট এলাকার ইয়াছিন মাষ্টার বাড়ির পুকুর থেকে এ হরিণটি উদ্ধার করা হয়। পরে রাত ৯ টার দিকে হরিনটিকে মনপুরা উপজেলার জংলার খাল এলাকার কেওড়া বনে অবমুক্ত করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যার দিকে হাজিরহাট ইউনিয়নের ভুঁইয়ারহাট এলাকার লোকালয়ে একটি হরিণ দেখতে পেয়ে এলাকার লোকজন সেটিকে ধাওয়া দেয়। পরে হরিণটি তাদের ধাওয়া খেয়ে স্থানীয় ইয়াছিন মাষ্টার বাড়ির পুকুরে পড়ে যায়। এ অবস্থায় স্থানীয়রা মনপুরা থানায় খবর দিলে পুলিশ এসে হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।
পরে মনপুরা বন বিভাগের বিট অফিসার মো.শফিকুল ইসলাম ও প্রাণী কর্মকর্তা লোকমান হোসেনকে খবর দিয়ে হরিণটি তাদের কাছে হস্তার করা হয়। হরিণটি কিছুটা অসুস্থ্য থাকায় সেটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাত ৯টার দিকে জংলার খাল এলাকার কেওড়া বনে অবমুক্ত করা হয়েছে।
মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফোরকান আলী জানান, হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হলে তারা সেটিকে বনে অবমুক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.